ব্রিটিশ এফ 1 আইকন ভ্যানওয়াল পুনর্জন্ম 1958 রেসারদের সাথে ফিরে আসেন


historic তিহাসিক ফর্মুলা ওয়ান সাজসজ্জা ভ্যানওয়াল ফিরে এসেছেন, এবং এটি ছয়টি ট্র্যাক-কেবল রেসারের একটি ধারাবাহিকতা সিরিজের পরিকল্পনা করছে, 1958 সালের ফর্মুলা ওয়ান ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জিতে ভিডাব্লু 5 এর মতো একই স্পেসিফিকেশনে নির্মিত হয়েছিল দুর্দান্ত স্যার স্ট্রিলিং শ্যাওলা দ্বারা চালিত।
ধারাবাহিকতা মডেলগুলি সেই সময়ের ভ্যানওয়ালের খুব নিজস্ব রেস ইঞ্জিনের একটি পুনরুত্পাদন সংস্করণ দ্বারা চালিত হবে। ব্রিটিশ ফার্মটি তার মূল 1950 এর ব্লুপ্রিন্টগুলি উত্সাহিত করেছে এবং বিশ্বস্ততার সাথে এর 2.5-লিটার চার সিলিন্ডার ইউনিট প্রতিলিপি করবে, যার একই 270bhp আউটপুট থাকবে।

কিংবদন্তির প্রতি আমাদের শ্রদ্ধা যা স্যার স্ট্রিলিং শ্যাওলা

ইউনিটটি 1950 এর দশকে নর্টন মোটরসাইকেল সংস্থার একজন ইঞ্জিনিয়ার দ্বারা ডিজাইন করা হয়েছিল এবং মূলত এটি একটি শেয়ার্ড কুলিং সিস্টেম এবং একটি কাস্টম-তৈরি সিলিন্ডার হেড সহ চারটি একক সিলিন্ডার ম্যানেক্স মোটরবাইক ইঞ্জিন ছিল। ইঞ্জিনটি 1954 ফর্মুলা ওয়ান সিজনের জন্য চালু হয়েছিল, তবে এর ক্ষুদ্র ২.০-লিটার ক্ষমতার অর্থ এটি প্রতিযোগিতাটি চালিয়ে যাওয়ার জন্য সংগ্রাম করেছে।
বিজ্ঞাপন – নিবন্ধ নীচে অবিরত

ভ্যানওয়াল আসন্ন বছরগুলিতে তার ইঞ্জিনের নকশাকে অবিচ্ছিন্নভাবে উন্নত করেছে, ধীরে ধীরে তার ক্ষমতা এবং নির্ভরযোগ্যতা বাড়িয়ে তোলে যতক্ষণ না এটি প্রতিযোগিতামূলক 270bhp 2.5-লিটার ইউনিট না হয়। এটি এখনও ভি -6-ইঞ্জিনযুক্ত ফেরারি 246 বা স্ট্রেট-সিক্স চালিত ম্যাসেরেটি 250 এফের পছন্দগুলির বিরুদ্ধে ক্ষমতায় ছিল-তবে ভ্যানওয়ালের সুপিরিয়র চ্যাসিস বিজয়কে সুরক্ষিত করতে সহায়তা করেছিল।
6

রেসারের সম্মানজনক রোড হোল্ডিং ছিল কলিন চ্যাপম্যানের কাজ, যিনি ভ্যানওয়ালের সাসপেনশন এবং চ্যাসিস ডিজাইন করেছিলেন – এবং শেষ পর্যন্ত লোটাস গাড়িগুলি খুঁজে পেয়েছিলেন। এর সমসাময়িক প্রতিযোগীদের বেশিরভাগের বিপরীতে, ভ্যানওয়াল ইন-হাউস ডিজাইন করা ডিস্কগুলির একটি সেটের জন্য সাধারণ ড্রাম ব্রেক সেটআপও এড়িয়ে গিয়েছিলেন, যা ফেরারিসকে শ্যাওলা করতে সহায়তা করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *